জয়িতা সম্মাননার আমন্ত্রণপত্র পেলেন খুকি

জয়িতা সম্মাননার আমন্ত্রণপত্র পেলেন খুকি

জয়িতা সম্মাননার আমন্ত্রণপত্র পেলেন খুকি
জয়িতা সম্মাননার আমন্ত্রণপত্র পেলেন খুকি

নিজস্ব প্রতিবেদক : সংবাদপত্র বিক্রেতা জোহরা দিল আফরোজ খুকি রাজশাহী জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা সম্মাননার আমন্ত্রণপত্র পেলেন।

গতকাল মঙ্গলবার (৮ডিসেম্বর) সকালে নিজ কার্যালয়ে খুকির হাতে জয়িতা সম্মাননার আমন্ত্রণপত্র ও নগদ অর্থ তুলে দেন মহিলা বিষয়ক অধিদফতরের উপ-পরিচালক শবনম শিরিন ।

শবনম শিরিন জানান, জোহরা দিল আফরোজ খুকিকে জয়িতা সম্মাননার জন্য প্রথমে মহানগর পর্যায়ে এবং পরবর্তীতে জেলা পর্যায়ে মহানগরসহ ৯টি উপজেলার মধ্যে তিনি জেলা পর্যায়ে শ্রেষ্ঠ হিসেবে নির্বাচিত হন। খুকি ‘নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী’ ক্যাটাগরিতে নির্বাচিত হয়েছেন। তাকে ৯ ডিসেম্বর বেগম রোকেয়া দিবস পালন ও শ্রেষ্ঠ জয়িতা সংবর্ধনা দেয়া হবে

মহিলা বিষয়ক অধিদফতরের প্রোগ্রাম অফিসার রাশেদা পারভিন জানান, বেগম রোকেয়ার জন্ম ও মৃত্যু দিন ৯ ডিসেম্বর। এই মহীয়সী নারীর প্রতি শ্রদ্ধা জানানোর জন্য এবং ২৫ নভেম্বর ও ১০ ডিসেম্বর নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন উপলক্ষে নানা আয়োজন করা হয়।

এ দিন জয়িতা অন্বেষণে বাংলাদেশ কর্মসূচির আওতায় সকল প্রতিকূলতা জয় করেছেন এমন নারীদের সম্মাননা ম্মারক প্রদান করা হয়। বেগম রোকেয়ার জীবনের আলোকপাত করার জন্য আলোচনা সভা ও জয়িতাদের সংবর্ধনা প্রদান করা হবে।

এসময় উপস্থিত ছিলেন, মহিলা বিষয়ক অধিদফতরের ক্রেডিট সুপারভাইজার মোহাম্মদ আশরাফুল ইসলাম ও মো. নওশাদ, প্রশিক্ষক কৌশিক আহমেদ, অফিস সহকারি আক্তার হোসেন ও অফিস সহায়ক জয়ন্ত দেবনাথ।

মতিহার বার্তা ডট কম: ০৯ ডিসেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply